0
রিভিউ-৭
বইয়ের নাম: পারুল ও তিনটি কুকুর,
লেখকের নাম: হুমায়ুন আহমেদ,
প্রচ্ছদ: ধ্রুব এষ,
প্রকাশনী: পার্ল পাবলিকেশন্স,
প্রথম প্রকাশ: ফেব্রুয়ারি, ১৯৯৫
পৃষ্ঠা: ১২০ ...
রেটিং:৩.৫/৫
বাড়ির নাম নীলা হাউস। বিনয় করে নাম রাখা হয়েছে হাউস, কিন্তু আকারে এই হাউসই বিরাট রাজপ্রাসাদ। এই বাড়িটা বাইরে থেকে দেখা যায় না। তের ফুট উঁচু পাঁচিল দিয়ে বাড়ির চারপাশ ঘেরা। পাঁচিলের উপরে আরো দুই ফুট ঘন করে কাঁটাতারের বেড়া। বাড়ির গেট লোহার। সাধারণত গেটের ফাক ফোকর দিয়ে বাড়ির খানিকটা দেখা যাওয়ার কথা। কিন্তু এই বাড়ির তাও দেখা যায় না, কারন বাড়ির গেট নিচ্ছিদ্র লোহার। লখিন্দরের সুতা সাপের ঢোকারও ব্যবস্থা নেই। গেট পেরিয়ে কোনোক্রমে বিড়িটায় ঢুকতে পারলে - 'কি সুন্দর!' বলে প্রথমেই একটা চিৎকার দিতেই হবে। কারন দোতলা বাড়ির ঠিক সামনেই নকল একটা ঝিল করা হয়েছে। ঝিলে বাড়ির ছায়া পড়ে, আকাশের ছায়া পড়ে। বাড়িটাকে এ অবস্থায় মনে হয় আকাশমহল।
পারুল প্রথম দিন বাড়ি দেখে চিৎকার করতে গিয়েও থেমে গেলো - কারন তার চোখে পড়লো তিনটা 'গ্রে হাউন্ড' কুকুর। লাইন বেঁধে বসার মতো করে এরা বসে আছে। গায়ের কালো পশম চিকচিক করে জ্বলছে। কুকুরের চোখ সাধারণত অন্ধকারে জ্বলে, এদের দিনের বেলাতেই জ্বলছে। কুকুরগুলির নাম নিকি, ফিবো, মাইক - এরা মেসবাউল সাহেবের অতি আদরের কুকুর।
তাহের, জিওগ্রাফিতে এম. এ. পাশ। এম. এ., অনার্স, দুটোতেই থার্ড ক্লাস থাকায় কলেজে চাকরি হলো না। প্রাইভেট কলেজেও লেকচারার পদে চাকরি করতে গেলে অনার্স, এম. এ. - এর একটাতে মিনিমাম সেকেন্ড ক্লাস থাকা লাগে। কিন্তু তাহেরের তো তাও নেই। কিন্তু বেঁচে থাকতে হলে কিছু একটা তো করতে হবে... এভাবেই একসময় তাহের মেসবাউল সাহেবের আকাসমহল 'নীরা হাউস'-এ কেয়ারটেকার হিসেবে নিযুক্ত হলো।
এমনিতে সবকিছু ঠিকঠাকই চলছিলো, কিন্তু যেদিন থেকে এই বাড়িতে তাহের তার স্ত্রী পারুলকে নিয়ে আসলো - সেদিন থেকেই কেন যেনো সবকিছু 'ঠিক নেই' মনে হচ্ছে। পারুলের একা একা কথা বলা, রাতে সব লাইট জেগে বসে থাকা, ভয়ঙ্কর তিনটা কুকুরের সাথে অতি বন্ধুত্ব... সবকিছু। তারপর দু'দিন যেতেই এই পারুল কুকুর তিনটিকে দিয়ে এমন এক কাজ করালো, যা তাহেরকে ভয়ঙ্কর ভাবনায় ফেলে দিলো...খুন এর মত ভয়ংকর সব কিছু। চলতে থাকলো নিকি, ফিবো আর মাইককে নিয়ে পারুলের অদ্ভুৎ কান্ডকারখানা!!
সৌজন্যেঃFree bangla pdf books
রেজুলেশনঃ ৬০০ DPI
বইয়ের ধরণঃ
Parul Tinti Kukur( পারুল ও তিনটি কুকুর ) by humayun Ahmed । বইটি ডাউনলোড করতে জাষ্ট ক্লিক করুন


Meta:
Parul O Tinti Kukur (16.32MB) By Humayun Ahmed - Free,Parul O Tinti Kukur , Part-2(পারুল ও তিনটি কুকুর, পার্র্ট-2) · Parul O Tinti Kukur , Part-1(পারুল ও তিনটি কুকুর, পার্র্ট-1) ,Download Parul o tinti kukur by Humayun Ahmed - Bengali,হুমায়ুন আহমেদ এর বই ফ্রি ডাউনলোড,হুমায়ুন আহমেদ এর বই pdf download

Post a Comment

 
Top